উইকেট না পেয়েও মুস্তাফিজের বাজিমাত

পুনের বিরুদ্ধে ম্যাচে গতকাল রাতে ৪ ওভার বল করে উইকেট শূন্য ছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। হয়তো এমনটা আশা করেননি বাংলাদেশিসহ সব মুস্তাফিজ ভক্তরা। তবে উইকেট না পেলেও চেপে পুনের ব্যাটসম্যানদের চাপে রেখেছিলেন কাটার মাস্টার। আর এই কারণে ভারতের জনপ্রিয় দৈনিক আনন্দবাজার মুস্তাফিজকে নিয়ে একটি প্রতিবেদন তৈরি করেছে, যার শিরোনাম ‘উইকেট না পেয়েও কৃপণ বোলিংয়ে বাজিমাত মুস্তাফিজের।

প্রতিবেদনে বলা হয়েছে, পুনের বিরুদ্ধে মুস্তাফিজের রেকর্ডটা বদলালো না। প্রথম পর্বের খেলায় যেভাবে উইকেট আসেনি তার ওভারে, ঠিক সেভাবেই উইকেট এলো না এবারও। যদিও ৪ ওভার বল করে দিলেন মাত্র ২৬ রান। যখন ব্যাটে ঝড় তোলার জন্য প্রায় প্রস্তুতি নিয়ে ফেলেছেন ধোনিরা, তখনই বল হাতে বাজিমাত মুস্তাফিজের।

যদিও পত্রিকাটি এও লিখেছে, উইকেট না আসাটা চিন্তায় রাখবে মুস্তাফিজকে। কেন দু’বারই আটকে গেলেন এই পুনের কাছে। পুনের কোচ স্টিভেন ফ্লেমিংয়ের কথাটাই কি তাহলে ঠিক? পুনে তাহলে ধরে ফেলেছে মুস্তাফিজের বোলিং রহস্য? যদিও যাকে নিয়ে এত কথা সেই মুস্তাফিজুর ইতিমধ্যেই কিন্তু জিতে নিয়েছেন বিশ্ব ক্রিকেটের মন। কাটার মাস্টার যে কোন সময় বদলে দিতে পারেন ম্যাচের ভাগ্য। ঠিক যেভাবে এদিন পুনের বিরুদ্ধে উইকেট না পেয়েও যোগ্য সঙ্গত দিয়ে গেলেন বল হাতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *