সেলফি তুলতে গিয়ে দুইজনের মৃত্যু

সেলফি নিয়ে উত্‍‌সাহের আতিশয্যে আবারও প্রাণ গেল দুই ব্যক্তির! দু’টো ঘটনাই ভারতের।


প্রথম ঘটনাটি ঘটেছে দক্ষিণ কর্নাটকের তীর্থক্ষেত্র সুব্রামণ্যে। এই বর্ষার মওসুমে বন্ধুদের নিয়ে সুব্রামণ্যের কুমারা পর্বতে ট্রেকিংয়ে গিয়েছিলেন বেঙ্গালুরুর একটি কলেজের লেকচারার হরিশ (২৯)। সেলফির এমনই নেশা, আকাশের প্রেক্ষাপটে বর্জ্র্যবিদ্যুত্‍‌ খেলে যাওয়ার মুহূর্তটি বন্ধুদের নিয়ে নিজের মোবাইল ক্যামেরায় ফ্রেমবন্দি করতে গিয়েছিলেন তিনি। কিন্তু, বাজ যে তাঁদের ঘাড়ের উপরই হুড়মুড়িয়ে এসে পড়বে, আন্দাজই করতে পারেননি। বাজ পড়ে ঘটনাস্থলেই সংজ্ঞাহীন হয়ে পড়েন হরিশ। মারাত্মক আহত হন সঙ্গে থাকা দুই নারী সহকর্মীও। আকাশভাঙা বৃষ্টির মধ্যেই বন্ধুরা হরিশকে নিয়ে পাহাড় থেকে সমতলে নেমে আসেন। কিন্তু, হাসপাতালে পৌঁছানোর আগেই তাঁর মৃত্যু হয়।

সেলফিমৃত্যুর দ্বিতীয় ঘটনাটিও ঘটেছে রবিবার, গোকর্ণে। মৃতের নাম প্রণীতা সুনীল মেহতা (২২)। রাজস্থানের বাসিন্দা প্রণীতা যোধপুর ল কলেজের আইনের ছাত্রী। আরও চার বন্ধুর সঙ্গে মুম্বাই ও গোয়া ঘুরে রবিবারই গোকর্ণে এসেছিলেন।

জানা যায়, গোকর্ণ সৈকতে সেলফি তোলার সময়, আচমকা একটি বড় ঢেউ পাড়ে আছড়ে পড়লে ভারসাম্য হারিয়ে তলিয়ে যান ওই ছাত্রী। স্থানীয়দের সাহায্যে পরে তাঁর মৃতদেহ উদ্ধার করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *