বিয়ের পর কারা বেশি পর্ন দেখে?

বিয়ের পর একদলের পর্ন দেখার প্রবণতা যখন বেড়ে যায়, তখন অন্যদলের সেই প্রবণতা অনেকটাই কমে আসে। সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য। এখন এই প্রথম দলে কারা আছে, জানেন?

 

মহিলারা। হ্যাঁ, সাম্প্রতিক গবেষণা বলছে, বিয়ের পর মহিলাদের মধ্যে পর্ন দেখার প্রবণতা অনেকটাই বেড়ে যায়। সেই অনুপাতে পুরুষদের মধ্যে কমে আসে সেই প্রবণতা। ১০০ দম্পতির মধ্যে সমীক্ষা চালিয়েছিলেন একদল গবেষক। তারপরই সামনে আসে এই চাঞ্চল্যকর তথ্য। সমীক্ষায় প্রকাশ, অংশগ্রহণকারী মহিলাদের মধ্যে ৯ শতাংশ বিয়ের আগে পর্ন দেখত বলে জানান। কিন্তু, ২৮ শতাংশ মহিলাই জানান, তাঁর পর্ন দেখায় আসক্ত হয়েছেন বিয়ের পর। পুরুষদের ক্ষেত্রে এই হিসেবটা আবার একেবারেই উল্টো। ২৩ শতাংশ পুরুষ যেখানে বিয়ের আগে নীলছবি দেখায় অভ্যস্ত ছিলেন। সেই সংখ্যাটাই বিয়ের পর কমে এসেছে ১৪ শতাংশে।

গবেষকরা বলছেন, এই সমীক্ষার ফলাফল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিকের ইঙ্গিত করে। এই সমীক্ষা একদিকে বোঝায় যৌন চাহিদা কার কেমন। তেমনই অন্যদিকে এটাও বোঝায় যে বিয়ের পর পুরুষরা আর্থ-সামাজিক উন্নতির ব্যাপারে বেশি সচেতন হয়ে ওঠে। ফলে বাস্তবিক জীবনে তাদের মধ্যে যৌন ফ্যান্টাসি তখন অনেকটাই কমে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *