নামজাদা ব্যক্তিদের দিন কখন শুরু হয়, শুরুতেই কী করেন তাঁরা?

আপনার দিন কখন শুরু হয়?আমি তো লেট রাইজার। লেট রাইজার বলেই আমার দ্বারা কিছু হয় না। অনেক দিন ধরেই বাবা এমন বদনাম দিয়ে আসছে আমায়। লেট রাইজিংয়ের সঙ্গে কেরিয়ার বা ভবিষ্যতের কোনও সম্পর্ক আছে কি না, সেটা জানা নেই। তবে সকাল সকাল ঘুম থেকে ওঠা শরীর-মনের পক্ষে ভাল সেটা তো জানা কথাই। আচ্ছা নামজাদা ব্যক্তিদের দিন কখন শুরু হয়?আসুন জেনে নিই–

 

নরেন্দ্র মোদী, ভারতের প্রধানমন্ত্রী-ভোর ৫টা–নির্বাচনী প্রচার, বিদেশ সফর বা বিশেষ কোনও কাজ না থাকলে নরেন্দ্র মোদী ঘুম থেকে ওঠেন সকাল ৫টা নাগাদ। উঠেই সূর্য প্রণাম, প্রাণায়ম সেরে, নেট দুনিয়ায় কাজ সারেন। তারপর ফোন বা অন্য অফিসিয়াল কাজ শুরু করেন। (সূত্র-সাক্ষাত্‍কার থেকে)


বিরাট কোহলি, ক্রিকেটার-সকাল ৬টা-খেলা বা প্র্যাকটিশ না থাকলে কোহলি ঘুম থেকে ওঠেন সকাল ৬টা নাগাদ। শরীর চর্চার আগে নিজের ব্যাট হাতে তুলে একবার শ্যাডো প্র্যাকটিশ করে নেন। (কোহলির কোচ জানান)

মার্ক জুকেরবার্গ,ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা–সকাল ৬টা– নাথিং, ঘুম থেকে উঠেই, ফ্রেশ হয়ে সোজা অফিসে চলে যান। সকাল সকাল সেরে নেন স্ট্র্যাটেজি মিট।

টিম কুক, অ্যাপেলের সিইও–ভোর সাড়ে ৪টা--এত ভোরে ওঠেই কুক সবার আগে অফিসের মেল চালাচালি করেন। কারণ তিনি মনে করেন দিনের শুরুটা কাজ দিয়ে করা উচিত। তারপর ৫টা নাগাদ যান জিমে।

 

বিল গেটস, সহ প্রতিষ্ঠাতা, মাইক্রোসফট–ভোর ৫টা– ভোরে উঠেই জগিংয়ের প্রস্তুতি নেন।

জ্যাক ডরসে, টুইটারের সহ প্রতিষ্ঠাতা–ভোর সাড়ে পাঁচটায় ঘুম থেকে উঠে গাড়ি নিয়ে ফাঁকা জায়গায় চলে যান। সেখানে কিছুক্ষণ চোখ বন্ধ করে বসে থাকার পর জগিং করেন।

বারাক ওবামা, প্রেসিডেন্ট আমেরিকা- ভোর সাড়ে ৬টায় ঘুম থেকে ওঠার পর পরিবারের সঙ্গে ব্রেকফাস্ট সারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *